May 5, 2024, 5:45 am

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
মুজিববর্ষে দক্ষিণ সুরমায় ১২০টি ঘর পাচ্ছেন ভূমিহীন পরিবার

মুজিববর্ষে দক্ষিণ সুরমায় ১২০টি ঘর পাচ্ছেন ভূমিহীন পরিবার

Please Share This Post in Your Social Media

শরীফ আহমদ:: মুজিববর্ষ উপলক্ষ্যে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ১২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মাথা গোঁজার ঠাঁই। আগামী ২৩ জানুয়ারী ১৫টি ঘর হস্তান্তর করা হবে।
প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে দক্ষিণ সুরমা উপজেলা পিআইসি কমিটি। ভূমি ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণের জন্য এ উপজেলায় ১৫টি ঘর তৈরির জন্য ১ লাখ ৭১ হাজার টাকা করে প্রতিটি ঘর নির্মাণ করা হয়েছে। গৃহহীনদের জন্য টিনশেড ঘরের মধ্যে দুটি কক্ষসহ বারান্দা, একটি রান্নঘর, একটি বাথরুম ও ইউটিলিটি রয়েছে।
জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে মুজিববর্ষে সব গৃহ ও ভূমিহীনদের (ক শ্রেণির) ঘরসহ ভূমি উপহার দিতে সরকারি জায়গায় ঘর নির্মাণের কাজ শুরু করেছে উপজেলা পিআইসি কমিটি। দুর্যোগ সহনীয় প্রতিটি ঘরে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। উপজেলার ১০টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় সরকারি ভূমি চিহ্নিত করে ইতোমধ্যে গৃহ নির্মাণের কাজ শুরু করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস।
ভূমিহীনরা মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে এমন খরব পেয়ে আনন্দে ভাসছে পুরো উপজেলার গৃহহীন পরিবারগুলো। ভূমিহীনদের জন্য ঘর উপহার দেওয়ার ফলে সিলেট দক্ষিণ সুরমা উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবার গুলোর ভাগ্য বদলে যাবে। তারা পাবে মাথা গোজার ঠাঁই। অধীর আগ্রহে উপকারভোগীরা সময় পার করছেন কখন তাদের স্বপ্নের গৃহে উঠবে। আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার মুজিববর্ষে দক্ষিণ সুরমা উপজেলায় গৃহহীন ও ভুমিহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন হিসেবে প্রদত্ত খাস জমিতে গৃহ নির্মাণের কাজ করছে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন।
আপাতত উপজেলার দাউদপু ইউনিয়নে ১৫টি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে।
ইতিমধ্যে গৃহনির্ম্ণা কাজ পরিদর্শন করেছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদ-উস-সামাদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গির আলম মুসিক, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান ও উপজেলার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
তেতলী ইউ/পি মেম্বার স্থানীয় আওয়ামীলীগ নেতা আকবর আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সারা দেশে ঘরহীন মানুষের মধ্যে ঘর নির্মাণের যে প্রকল্প গ্রহণ করেছেন, সত্যি তা প্রশংসার দাবীদার। দেশের অর্থনীতি ও সামাজিক অবস্থানে দেশের ভারমুর্তি উজ্জ্বল করেছেন।
এব্যাপারে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী জানান, মুজিববর্ষের উপহার ভূমিআছে বাড়ী নাই তাদেরকে ঘর দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্ধকৃত ঘর নির্মাণের শেষে হস্তান্তর করা হবে। উপজেলার জালালপুর, লালাবাজার, মোল্লারগাঁও, দাউদপুর ইউনিয়নে খাস জমিতে পরবর্তী কাজ শুরু হবে।





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd